রাজডক - Rajdoc
Banolata-2023-03-09.gif
Banolata-2024-03-09.gif

ডাঃ এর সিরিয়াল দিন

রাজশাহীতে রক্তরোগ বিশেষজ্ঞ যে চিকিৎসকেরা রয়েছেন

১০-০১-২০২৪

রাজশাহীতে রক্তরোগ বিশেষজ্ঞ যে চিকিৎসকেরা রয়েছেন

রক্তস্বল্পতা, অস্বাভাবিক রক্তক্ষরণ বা হিমোফিলিয়া, এনিমিয়া বা রক্তস্বল্পতাঃ হমোগ্লোবিন কমে যাওয়া, বার বার রক্ত বা রক্তের ইনজেকশন নেওয়ার প্রয়োজন হওয়া, আইটিপি বা রক্তের প্লাটিলেট কমে যাওয়া, রক্তের প্লাটিলেট বেড়ে যাওয়া, ভেনাস থ্রম্বোসিস, ডিআইসি ইত্যাদি সমস্যা জনিত কারণে যে ডাক্তারেরা চিকিৎসা দিয়ে থাকেন, তাদের রক্তরোগ বিশেষজ্ঞ বা হেমাটোলজিস্ট বলা হয়ে থাকে। অনেকের এরূপ রক্ত সম্পর্কিত সমস্যা হয়ে থাকে। এই ক্ষেত্রে রক্তরোগ বিশেষজ্ঞ বা হেমাটোলজিস্ট ডাক্তারদের চিকিৎসা অনুসন্ধান করা হয়ে থাকে।

রক্তরোগের সাথে আমাদের সাধারণ মানুষের পরিচিত অনেক ক্ষেত্রেই কম। একারণে রক্ত সম্পর্কিত রোগের বিষয়ে সাধারণ মানুষ কম জানে বলে ধারণা করা হয়। তবে সামান্য ধারণা সম্পর্কিত অনেকেই তাদের সন্ধান দিয়ে থাকেন, ও সন্ধান করে থাকেন। এরূপ রক্তরোগ বিশেষজ্ঞ রাজশাহীতে আছেন কি না এই বিষয়েও জিজ্ঞাসা ইন্টারনেট থেকে পাওয়া যায়।

আমাদের ডেটাবেজের তথ্য অনুযায়ি রাজশাহীতে চিকিৎসা দিচ্ছেন এমন চিকিৎসক বা ডাক্তারদের নাম আমরা প্রকাশ করবো। যদি এই তালিকায় কোনো ভুল থাকে, তবে যারা সঠিক তথ্য জানেন তাদের সহযোগিতা কামনা করছি।

রাজশাহীতে রক্তরোগ বিশেষজ্ঞ যে চিকিৎসকেরা রয়েছেন:
১) ডাঃ এম. মোরশেদ জামান মিঞা
এমবিবিএস, এমসিপিএস, এফসিপিএস(হেমাটোলজী)
২) ডা: মো: মারুফ আল হাসান
এমবিবিএস(রামেক), বিসিএস(স্বাস্থ্য), এফসিপিএস (রক্তরোগ মেডিসিন), সিসিডি(বারডেম), এমএসিপি (আমেরিকা), পিএইচডি গবেষক (থ্যালাসেমিয়া)
৩) ডাঃ মোঃ নজরুল ইসলাম
এমবিবিএস, বিসিএস, এমডি-শিশু হেমাটোলজি ও অনকোলজি (বিএসএমএমইউ)
৪) ডাঃ মাইনুদ্দিন আহমেদ
এমবিবিএস, এমসিপিএস (ক্লিনিক প্যাথলজি), এফসিপিএস (হেমাটোলজি)
৫) ডাঃ মোঃ রফিকুজ্জান খান
এমবিবিএস, ডিসিপি, এফসিপিএস
লিমফোমা, মাইলোমা, রক্তরোগ, থ্যালাসেমিয়া, ব্লাড ক্যান্সার বিশেষজ্ঞ


আমরা আবারও বলতে চাই, এই তালিকাটি আমাদের নিকট উপস্থিত তথ্যের উপর তৈরি করা হয়েছে। আপনাদের জানা মতে, আরও কোনো ডাক্তার যদি এই তালিকায় আসবে বলে আপনাদের মনে হয়, আমাদের জানাতে পারেন। একই সাথে ডাক্তারগণদের বলবো, আপনারা চাইলে নিজেদের তথ্য আমাদের সাথে শেয়ার করতে পারেন। বর্তমান সময়ের পরিচিতির প্রতিযোগিতায় সহযোগিতার জন্য রাজডক আছে আপনাদের সাথে।

এতক্ষণ সময় নিয়ে আমাদের লেখাটি পড়ার জন্য ধন্যবাদ।

এই পাতাটি ১৬৩বার পড়া হয়েছে

স্বাস্থ্য প্রবন্ধ



যোগাযোগ
প্যারামেডিকেল রোড
লক্ষ্মীপুর, রাজশাহী
Email: info@rajdoc.com
Phone: +8801753226626