রাজডক - Rajdoc
Banolata-2023-03-09.gif
Banolata-2024-03-09.gif

ডাঃ এর সিরিয়াল দিন

অনির্দিষ্টকালের জন্য সকল অপারেশন বন্ধ রাজশাহীর সব ক্লিনিকে

২১-০৯-২০২৩

অনির্দিষ্টকালের জন্য সকল অপারেশন বন্ধ রাজশাহীর সব ক্লিনিকে

অ্যানেস্থেসিওলজিস্টদের ফি বাড়ানোর দাবির পরিপ্রেক্ষিতে আজ থেকে অস্ত্রোপচার বন্ধের রেখেছে বেসরকারি ক্লিনিক ও হাসপাতাল-মালিকরা। এর আগে বুধবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজশাহী মহানগরীর একটি চাইনিজ রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনের মাধ্যমে এই ঘোষণা দেন বাংলাদেশ প্রাইভেট ক্লিনিক, হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক ওনার্স অ্যাসোসিয়েশনের রাজশাহী শাখার নেতৃবৃন্দ।

সংবাদ সম্মলনে বাংলাদেশ প্রাইভেট ক্লিনিক, হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক ওনার্স অ্যাসোসিয়েশনের রাজশাহী শাখার নেতৃবৃন্দরা বলেন, অ্যানেস্থেসিওলজিস্টরা যে নতুন ফি নির্ধারণ করেছেন, তা বর্তমান ফির দ্বিগুণ হারে বৃদ্ধি পাবে। এটি বাস্তবায়ন হলে রোগীরা ক্ষতিগ্রস্ত হবেন, সেই সঙ্গে বেসরকারি ক্লিনিক ও হাসপাতালগুলোও ক্ষতিগ্রস্ত হবে। সংগঠনের সাধারণ সম্পাদক মুখলেছুর রহমানের দাবি করে বলেন, অ্যানেস্থেসিওলজিস্টরা যে রেট নির্ধারণ করেছেন তা বাস্তবায়ন করলে চিকিৎসা ব্যয় বৃদ্ধি পাবে। ফলে অনেক মানুষের, বিশেষ করে নিম্ন আয়ের মানুষের চিকিৎসা খরচ সাধ্যের বাইরে চলে যাবে।

তিনি আরও বলেন, এই দাবির প্রতিবাদে আমরা বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) থেকে রাজশাহীর বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকগুলোতে সব ধরনের অপারেশন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। এই সিদ্ধান্ত আমরা রোগীদের স্বার্থেই নিয়েছি।

এদিকে অপারেশন বন্ধ থাকায় অনেক রোগী ও তাদের স্বজনরা দুর্ভোগে পড়েছেন। অপারেশন অনিশ্চয়তা হয়ে পড়ায় বহু রোগী ক্লিনিক থেকে বাড়ি ফিরে যাচ্ছেন । জরুরি অপারেশন করা লাগবে এমন রোগীরা হাসপাতালে ভর্তি হচ্ছেন।

এদিকে বিএসএ রাজশাহী শাখার সাধারণ সম্পাদক ডা. খিজির হোসেন সাংবাদিকদের জানান, ’২০১৬ সালের পর আমাদের ফি আর বৃদ্ধি করা হয়নি। ক্লিনিক ও হাসপাতাল-মালিক পক্ষ অপারেশনের সময় অ্যানেস্থেসিওলজিস্টদের নামে রোগীদের কাছ থেকে বেশি টাকা আদায় করে। আমরা তাদের বলেছি, আমাদের নামে (অ্যানেস্থেসিওলজিস্ট) নেওয়া টাকা আমাদেরই দিতে হবে।’

এই পাতাটি ২৫৬বার পড়া হয়েছে

স্বাস্থ্য প্রবন্ধ



যোগাযোগ
প্যারামেডিকেল রোড
লক্ষ্মীপুর, রাজশাহী
Email: info@rajdoc.com
Phone: +8801753226626