রাজডক - Rajdoc
Banolata-2023-03-09.gif
Banolata-2024-03-09.gif

ডাঃ এর সিরিয়াল দিন

ভারতে মানুষ চিকিৎসা নিতে যায় সাধারণত আত্মীয় বা অন্যের কথায় প্রভাবিত হয়ে- বাদশা আলী

১৭-০৬-২০২৩

ভারতে মানুষ চিকিৎসা নিতে যায় সাধারণত আত্মীয় বা অন্যের কথায় প্রভাবিত হয়ে- বাদশা আলী

গত ১২/০৬/২০২৩ বিকাল ৪টায় রাজশাহীর স্বনামধন্য সাদ ডায়াগনষ্টিক সেন্টার এর সম্মানিত ম্যনেজার জনাব মো: বাদশা আলী এর রাজডক পক্ষ থেকে ইন্টারভিউ গ্রহন করা হয়। ইন্টারভিউতে সাদ ডায়াগনষ্টিক সেন্টার এর সেবা, রাজশাহীর স্বাস্থ্যসেবা সেক্টরের বর্তমান অবস্থা এবং অন্যান্য বিষয় উঠে আসে। ইন্টারভিউ এর চুম্বক অংশ নিম্নে তুলে ধরা হলো-

রাজডক: আসসালামু আলাইকুম। স্যার আপনি কেমন আছেন?
সাদ ডায়াগনষ্টিক সেন্টার: অয়ালাইকুম আসসালাম। আলহামদুলিল্লাহ ভালো আছি।

রাজডক: সাদ ডায়াগনষ্টিক সেন্টার কখন প্রতিষ্ঠা করা হয় এবং প্রধান উদ্দেশ্য কি ছিলো?
সাদ ডায়াগনষ্টিক সেন্টার: ২০১৭ সাল এ সাদ ডায়াগনষ্টিক সেন্টার প্রতিষ্ঠিত হয়। আমাদের উদ্দ্যেশ্য ছিলো রাহশাহিতে মান সম্পন্ন চিকিৎসা সেবা দেয়া।

রাজডক: সাদ ডায়াগনষ্টিক সেন্টার এর গুরুত্বপূর্ন সেবা কিকি?
সাদ ডায়াগনষ্টিক সেন্টার: আমাদের এখানে সব ধরনের সেবাই প্রদান করা হয়। অপারেশন, ডাক্তার চেকাপ, ভিবিন্ন ধরনের টেস্ট সব ধরনের সেবাই দিয়ে থাকি।

রাজডক: কোন বৈশিষ্ট্যের কারনে আপনারা নিজেদেরকে অন্যদের থেকে আলাদা মনে করেন?
সাদ ডায়াগনষ্টিক সেন্টার: রাজশাহীতে একমাত্র সাদ ডায়াগনষ্টিক সেন্টার এ শিশু গ্যাস্ট্রোএন্টাররোলজির ডাক্তার নিয়মিত চিকিৎসা সেবা দিয়ে থাকেন। যা আমদের অন্যান্য প্রতিষ্ঠান থেকে আমাদের কে আলাদা করেছে।

রাজডক: মান ও খরচ বিবেচনায় ঢাকার তুলনায় রাজশাহীর স্বাস্থ্যসেবা কেমন?
সাদ ডায়াগনষ্টিক সেন্টার: ঢাকা আমাদের রাজধানি তাই সেখান কার সেবার মান অবশ্যই ভালো। তবে আমাদের রাজশাহীতেও এখন ভালো চিকিৎসা হচ্ছে। রাজশাহীর ডাক্তাররা নিয়মিত ঢাকায় যাচ্ছেন আবার রাজশাহীতেও বসছেন। আর আমাদের এখানে চিকিৎসা খরচ ঢাকার চাইতে অনেক কম।

রাজডক: সেবা প্রদানে আপনারা কিকি সমস্যার সম্মুখীন হয়ে থাকেন?
সাদ ডায়াগনষ্টিক সেন্টার: রাজশাহীতে সাধারনত রুগীদের বেশিরভাগ ই গ্রাম থেকে আশে। তারা সাধারনত একটা ভালো ডাক্তার দেখাতে চায়, তারা একটা ভালো সেবা নিতে চায়। কিন্তু দেখা যায় যে, তারা বেশিরভাগ ক্ষেত্রেই ভুল যায়গায় চলে যায়। বিভিন্ন দালাল চক্রের হাতে পড়ে যায়। ফলে সাধারন রুগীরা মান সম্পন্ন চিকিৎসা হতে বঞ্চিত হচ্ছে আবার আমাদের মতো প্রতিষ্ঠান ও কাঙ্ক্ষিত রুগি পাচ্ছে না।

রাজডক: জটিল রোগের ক্ষেত্রে অনেকেই ইনডিয়া যেতে স্বাচ্ছন্দ্যবোধ করেন এবং তাদের সেবার মানে সন্তুষ্ট হয়ে থাকেন, এ বিষয়ে আপনার অভিমত কি? আমাদের ব্যর্থতা কোথায়?
সাদ ডায়াগনষ্টিক সেন্টার: জটিল রোগের ক্ষেত্রে অনেকেই বলে আমি ইন্ডিয়া গিয়ে চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়েছি। ইন্ডিয়ার ডাক্তার রা অনেক সময় নিয়ে রগির কথা শুনেন এবং চিকিৎসা সেবা দেন। এই ধরনের কথা শুনেই সাধারনত আমাদের দেশের মানুষ ইন্ডিয়া যেতে আগ্রহী হয়। কিন্তু বর্তমানে আমাদের দেশেও ভালো মান সম্পন্ন চিকিৎসা হচ্ছে। আমাদের সাদ ডায়াগনষ্টিক সেন্টার এ যে সকল ডাক্তার রা বসেন তারা সবাই ধরয্য সহকারে সময় নিয়ে রুগির কথা শুনে তাদের চিকিৎসা করে থাকেন।

রাজডক: রাজডক এর সদস্যদের জন্য আপনার প্রতিষ্ঠানের পক্ষ থেকে কি কি সুবিধা দিতে পারেন?
সাদ ডায়াগনষ্টিক সেন্টার: রাজডক এর সকল সদস্যদের জন্যে সাদ ডায়াগনষ্টিক সেন্টার এর পক্ষ থেকে ৪০% ডিস্কাউন্ট সুবিধার থাকছে। পাশাপাশি আমরা আন্তরিক ভাবে তাদের সেবার দায়িত্ব গ্রহণ করব।

রাজডক: আপনার ব্যস্ততার মধ্য থেকে আমাদের জন্য সময় দেবার জন্য অসংখ্য ধন্যবাদ।
সাদ ডায়াগনষ্টিক সেন্টার: আপনাদেরকেও অনেক অনেক ধন্যবাদ আমাদের ইন্টারভিউ গ্রহণ করার জন্যে।

রাজডক এর পক্ষ থেকে ইন্টারভিউটি গ্রহন করে আবু জাফর ইন্টারভিউ গ্রহনে সহযোগিতা করেন মোঃ সেলিম রেজা।



এই পাতাটি ২৬৯বার পড়া হয়েছে

স্বাস্থ্য প্রবন্ধ



যোগাযোগ
প্যারামেডিকেল রোড
লক্ষ্মীপুর, রাজশাহী
Email: info@rajdoc.com
Phone: +8801753226626