রাজডক - Rajdoc
Banolata-2023-03-09.gif
Banolata-2024-03-09.gif

ডাঃ এর সিরিয়াল দিন

রাজশাহীতে গত পাঁচ মাসের মধ্যে একদিনে সর্বনিম্ন শনাক্তের হার
Share on

২১-০৯-২০২১

রাজশাহীতে গত পাঁচ মাসের মধ্যে একদিনে সর্বনিম্ন শনাক্তের হার

রাজশাহী বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় কারও মৃত্যু হয়নি। গত চার মাসের মধ্যে সর্বশেষ ১৭ সেপ্টেম্বর করোনায় মৃত্যুহীন ছিল। এদিকে বিভাগে গত এক দিনে নতুন করে ৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। আজ সোমবার রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমা আক্তার স্বাক্ষরিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

গতকাল রোববার সকাল ৮টা থেকে আজ সকাল ৮টা পর্যন্ত বিভাগে ৩৩০ জনের নমুনা পরীক্ষা হয়েছে। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২ দশমিক ২৫। বিগত প্রায় পাঁচ মাসের মধ্যে এটিই এক দিনে সর্বনিম্ন শনাক্তের হার।

গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে সিরাজগঞ্জে আটজন; রাজশাহীতে সাতজন; বগুড়ায় পাঁচজন; পাবনা ও নওগাঁয় চারজন করে এবং জয়পুরহাটে দুজনের করোনা শনাক্ত হয়েছে। তবে এদিন চাঁপাইনবাবগঞ্জ ও নাটোরে কারও করোনা শনাক্ত হয়নি। এ নিয়ে বিভাগে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৯৭ হাজার ৭৩০।

রাজশাহী মেডিকেলে করোনার উপসর্গে ৫ জনের মৃত্যু:

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে পাঁচজন মারা গেছেন। এর আগের দিন উপসর্গ নিয়ে তিনজনের মৃত্যু হয়েছিল। নতুন মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রাজশাহী ও নওগাঁর দুজন করে এবং নাটোরের একজন আছেন। হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, আজ সকাল ৯টা পর্যন্ত হাসপাতালের করোনা ওয়ার্ডের ২৪০ শয্যার বিপরীতে ১২৪ জন রোগী ভর্তি আছেন। গত ২৪ ঘণ্টায় হাসাপাতালে নতুন করে ভর্তি হয়েছেন ১৮ জন। এ ছাড়া সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৯ জন।

এই পাতাটি ২৮৭বার পড়া হয়েছে

স্বাস্থ্য প্রবন্ধ



যোগাযোগ
প্যারামেডিকেল রোড
লক্ষ্মীপুর, রাজশাহী
Email: info@rajdoc.com
Phone: +8801753226626