রাজডক - Rajdoc
Banolata-2023-03-09.gif
Banolata-2024-03-09.gif

ডাঃ এর সিরিয়াল দিন

ক্যানসার থেকে বাঁচতে এই খাবার থেকে দূরে থাকুন

০৬-০৫-২০২১

ক্যানসার থেকে বাঁচতে এই খাবার থেকে দূরে থাকুন

দৈনন্দিন জীবনে যা যা খাচ্ছেন, তাতেই সামান্য কাটছাট করে নিন। কিছু অস্বাস্থ্যকর খাবারকে তালিকা থেকে বাদ দিন। তাইলেই চলবে। জানুন বিস্তারিত...

ক্যানের খাবার: টিনের ক্যানে যেসব খাবার কিনতে পাওয়া যায় তা নিয়মিত খেলে ক্যান্সারের সম্ভাবনা বাড়ে। টিনের পাত্রে বিসফিনল-এ বা বিপিএ থাকাতেই শরীর অসুস্থ হওয়ার ঝুঁকি বাড়ে।

কার্বোনেটেড নরম পানীয়: দোকান থেকে ঠান্ডা পানীয় কিনে পান করার অভ্যেস অনেকেরই। কিন্তু খাবার তালিকা থেকে এটি বাদ রাখাই ভালো। এতে বেশি পরিমাণ কর্ন সিরাপ ও কেমিক্যাল থাকায় নরম পানীর শরীরে পক্ষে ক্ষতিকর। কার্বোনেটেড পানীয় দূরে রাখলে দূরে থাকবে ক্যান্সারও।

ডায়েট ফুড: যেসব খাবারের প্যাকেটে ডায়েট শব্দটি উল্লখ থাকে, তা দেখেই দুর্বল হয়ে পড়বেন না। তাকে স্বাস্থ্যকর ভাবারও কোনো কারণ নেই। সাধারণ খাবারের থেকেও এই খাবার বেশি অস্বাস্থ্যকর হয়ে থাকে।

ভাজাভুজি খাবার: চিপস আর স্ন্যাকস প্যাকেটগুলো আপনাকে যেন চুম্বকের মতো টানে। নিজেকে সামলে নেওয়াই ভালো। আসলে এসব খাবারের গোড়ায় গলদ। বেশ অস্বাস্থ্যাকর ভাবেই এর প্রস্তুতি হয়।

আর সেখানেই লুকিয়ে থাকে রোগ। তাই লোভ সংবরণই শ্রেয়। তাই শুধু ধূমপান বা মদ্যপান থেকে বিরত থাকলে চলবে না। ক্যান্সারের হাত থেকে বাচাঁতে হলে খাবারের অভ্যাসও পাল্টাতে হবে।

এই পাতাটি ২৬৬বার পড়া হয়েছে

স্বাস্থ্য প্রবন্ধ



যোগাযোগ
প্যারামেডিকেল রোড
লক্ষ্মীপুর, রাজশাহী
Email: info@rajdoc.com
Phone: +8801753226626