রাজডক - Rajdoc
Banolata-2023-03-09.gif
Banolata-2024-03-09.gif

ডাঃ এর সিরিয়াল দিন

আমাদের পড়ানোর মান সবসময় আলাদা মোঃ জাহাঙ্গীর আলম ইসলামী নার্সিং কোচিং

১৬-০২-২০২৩

আমাদের পড়ানোর মান সবসময় আলাদা মোঃ জাহাঙ্গীর আলম ইসলামী নার্সিং কোচিং

আজ ১৫/০২/২০২৩ বিকেলে রাজশাহীর স্বনামখ্যাত প্রতিষ্ঠান ইসলামীনার্সিংকোচিংসেন্টারএর সম্মানিত ব্যবস্থপনা পরিচালক মোঃজাহাঙ্গীর আলম এর রাজডকের পক্ষ থেকে ইন্টারভিউ গ্রহন করা হয়।

রাজডকঃ আসসালামু আলাইকুম। স্যার আপনি কেমন আছেন?
মোঃ জাহাঙ্গীর আলমঃ ওয়ালাইকুম আস সালাম ভালো আছি।

রাজডকঃ ইসলামী নার্সিং কোচিং সেন্টার এর প্রতিষ্ঠার গল্পটি যদি বলতেন?
মোঃ জাহাঙ্গীর আলমঃ আমাদের শুরুটা হয় দুই বছর আগে। শুরুতে অল্প পরিসরেই শুরু করেছিলাম পরবর্তীতে আরো সম্প্রসারন করা হয়। বর্তমানে আমরা একটা সন্তশ জনক যায়গায় আছি।
রাজডকঃ আপনাদের কোন বৈশিষ্ট্য অন্য প্রতিষ্ঠান থেকে আপনাদের আলাদা করেছে বলে আপনি মনে করেন?
মোঃ জাহাঙ্গীর আলমঃ পরীক্ষার উত্তর পত্র O.M.R শিটে ডিজিটাল পদ্ধতিতে মূল্যায়ন ও তাৎক্ষণিক ফল প্রকাশ করা হয়। প্রত্যেক দিন অফলাইন ও অনলাইন পরীক্ষার ব্যবস্থা। পরীক্ষার ফলাফল মোবাইলে SMS এর মাধ্যমে ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের জানানো হয়। ইসলামী নার্সিং ভর্তি কোচিং সেন্টারের সকল গাইড, লেকচারশীট ফ্রি দেওয়া হয়। সাধারণ জ্ঞান ও ইংরেজী এর প্রতি বিশেষ গুরুত্বারোপ করা হয়। ছাত্র ও ছাত্রী দের জন্য পৃথক ব্যাচের সুব্যবস্থা রয়েছে। নিজস্ব জেনারেটরের মাধ্যমে সার্বক্ষণিক বিদ্যুতের সুব্যবস্থা রয়েছে। শীতাতপ নিয়ন্ত্রিত রুমে ক্লাসের সুব্যবস্থা রয়েছে। সিসিক্যামেরার মাধ্যমে সার্বক্ষণিক তত্ত্বাবধায়ন করা হয়। ঘরে বসেই প্রতিদিনের রেজাল্ট দেখতে পারবে। ইসলামী নার্সিং কোচিং সেন্টার একমাত্র কোচিং যেখানে ক্লাস এবং পরীক্ষা মেডিকেল, ইঞ্জিনিয়ারিং ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও পরিচালকের সরাসরি তত্ত্বাবধানে অনুষ্ঠিত হয়ে থাকে। আমরা কেবল মাত্র অভিজ্ঞ শিক্ষক দ্বারা সমস্ত কোর্সের কার্যক্রম পরিচালনা করি। তাই আমাদের পড়ানোর মান সবসময় অন্যসব কোচিং সেন্টারের চেয়ে আলাদা ও মান সম্পন্ন। আমাদের ভর্তি পরীক্ষায় প্রস্তুতির পাশাপাশি Online Form পুরণও Form জমা, জেলাকোটা সম্পর্কিত তথ্য বা পরামর্শ প্রদান ইত্যাদি ব্যাপারে সরাসরি Help করা হয়ে থাকে।

রাজডকঃ এক জন ছাত্র/ছাত্রীর জন্যে ভর্তি কোচিং এর প্রয়োজনীয়তা কতটুকু?
মোঃ জাহাঙ্গীর আলমঃ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে ভালো রেজাল্ট করা যতনা কঠিন তারচেয়ে অনেক কঠিন Nursing এ চান্স পাওয়া। কারণ বিপুল সংখ্য কছাত্র/ছাত্রীর প্রত্যাশা থাকে উচ্চ শিক্ষা গ্রহনের কিন্তু ভর্তিচ্ছুদের তুলনায় আসন স্বল্পতা ছাত্র/ছাত্রীদের মুখোমুখি ভর্তি কোচিং এর প্রয়োজনীয়তা করে দিচ্ছে তীব্র প্রতিযোগীতা। ভর্তি পরীক্ষার প্রশ্নসমূহ পাঠ্যপুস্তক থেকে ভিন্নরূপ ও টেকনিক্যাল হয়ে থাকে যা একজন শিক্ষার্থীর পক্ষে ব্যতিক্রম অনুশিলন ছাড়া সীমিত সময়ের মধ্যে আয়ত্ত করা সম্ভব হয়ে উঠেনা। এছাড়া সাধারণত মাধ্যমিক পর্যায়ে ছাত্র/ছাত্রীরাও পুরোসিলেবাস না পড়ে সাজেশন আকারে সীমিত অধ্যায় সম্পর্কে ধারণানেয় ফলে Conception কখনো Clear থাকেনা। কিন্তু ভর্তি পরীক্ষা পুরোসিলেবাসের উপর হওয়ায় অনেক ভালো ছাত্রছাত্রীর পক্ষে চান্স পাওয়া সম্ভব হয়ে উঠেনা। অনীবার্য ভাবে কাঙ্খিত রেজাল্ট অনিশ্চিত হয়ে পড়ে। আর এর যোগ্যতা কেবলমাত্র কেচিং এর মাধ্যমেই অর্জন করা সম্ভব। তাই বর্তমান সময়ে কোচিং এর গুরুত্ব সর্বজন শ্বীকৃত এবং পরিক্ষিত। HSC পরীক্ষার ৩/৪ মাস ছাত্রছাত্রীদের জীবনে অত্যান্ত গুরুত্বপূর্ণ। এই স্বল্প সময়ের মাঝে টিকে থাকবে তারাই যারা কৌশলী ও পরিশ্রমী। কৌশল ও পরিশ্রমকে পুঁজিকরে ভাল ফলাফলের অধিকারী ছাত্রছাত্রীরাই ভর্তি যুদ্ধে উত্তীর্ণ হয়।

রাজডকঃ ইসলামী নার্সিংভর্তি কোচিং বিশেষ আকর্ষণ কি আছে?
মোঃ জাহাঙ্গীর আলমঃ একমাত্র ইসলামী নার্সিং ভর্তি কোচিং সেন্টার ছাড়া অন্য কোথাও যত কম খরচেই ভর্তি করুন না কেন সেক্ষেত্রে খরচকৃত পুরোটাকা গুলো ই শুধু নষ্ট হবে। কেননা ইসলামী নার্সিং ভর্তি কোচিং সেন্টার ছাড়া আর কোথাও ভর্তির যথার্থ প্রস্তুতি হয়না। তাই একাধিক কোচিং এ ভর্তি হওয়া কিংবা কনসেশনের প্রচেষ্ঠা না নিয়ে শুধুমাত্র ইসলামী নার্সিং ভর্তি কোচিং সেন্টারে পড়াশুনা করে প্রস্তুতি নিলেই, ইনশাআল্লা হ্সফলতা আসবে।

রাজডকঃ ইসলামী নার্সিংভর্তি কোচিং পরিচালনা পরিষদ এ কারা রয়েছেন?
মোঃ জাহাঙ্গীর আলমঃ ইসলামী নার্সিংভর্তি কোচিং এর পরিচালনা পরিষদ এ আছেন
চেয়ারম্যান- মো: মোকসেদ আলম
উপদেষ্টা- ফজলুল রহমান বাদশা
পরিচালক- ডা. মো: জাহাঙ্গীর আলম
সহকারী পরিচালক- মো: রিপন হোসেন
ম্যানেজার- মো: সানভী রহমান সোহাগ আজিজুল হাকিম সিহাব
অফিস সম্পাদক- ইমন আলী
অফিস ইডিটর- মো: মোস্তাফিজুর রহমান মেহেদী
প্রচার সম্পাদক- রুবেল, জাহিরুল, সাব্বির, মাহফুজ, বাশার, ফিরোজ, হাকিম, মাহফুজ
আইটি সম্পাদক- মো: বোরহান উদ্দীন

রাজডকঃ আপনার মুল্যবান সময় থেকে আমাদের কে সময় দেয়ার জন্যে আপনাকে অসংখ্য ধন্যবাদ।
মোঃ জাহাঙ্গীর আলমঃ আমার ইন্টার্ভিউ নেয়ার জন্য আপনাকে ও অসংখ্য ধন্যবাদ।
রাজডক এর পক্ষ থেকে ইন্টারভিউটি গ্রহন করে মোঃ শামসুদ্দিন (জাফর)

এই পাতাটি ১৭৩বার পড়া হয়েছে

স্বাস্থ্য প্রবন্ধ



যোগাযোগ
প্যারামেডিকেল রোড
লক্ষ্মীপুর, রাজশাহী
Email: info@rajdoc.com
Phone: +8801753226626