রাজডক - Rajdoc
Banolata-2023-03-09.gif
Banolata-2024-03-09.gif

ডাঃ এর সিরিয়াল দিন

রাডাসে সিসিইউ এবং কার্ডিয়াক ওয়ার্ড চালু
Share on

১৩-০৮-২০২২

রাডাসে সিসিইউ এবং কার্ডিয়াক ওয়ার্ড চালু

করোনারি কেয়ার ইউনিটকে সিসিইউ বলা হয়ে থাকে। স্ট্রোকের রোগীকে পুরোপুরি নিরাময়ে স্ট্রোক-পরবর্তী পুনর্বাসন অত্যন্ত জরুরি। স্ট্রোকের পরপর অ্যাকিউট একটি অবস্থা হয়। অ্যাকিউট অবস্থায় এসব রোগকে সিসিইউতে রাখা হয়।হার্টের গুরুতর অসুস্ত রোগীদের যত্ন নেওয়ার জন্য বিশেষভাবে প্রশিক্ষিত নার্স এবং চিকিত্সকদের দ্বারা সিসিইউ ইউনিট পরিচালনা করা হয়। প্রতিটি রোগীকে স্পেশালী নজরদারি করার জন্যেই বিশেষ গুরুত্ব নিয়েই সিসিইউ ওয়ার্ড তৈরি করা হয়ে থাকে।

সিসিইউ ইউনিটে কার্ডিয়াক পর্যবেক্ষণ, টেস্টিং এবং চিকিত্সা প্রদানের জন্য বিশেষ সরঞ্জামের ব্যবস্থা থাকে। সিসিইউতে ভর্তি সকল রোগীদের কার্ডিয়াক মনিটরে রাখা হয়, যা দিয়ে তাদের হার্টের প্রতিটি বীট রেকর্ড এবং বিশ্লেষণ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়। কিছু রোগীদের ক্ষেত্রে তাদের হৃদস্পন্দনের উপর নজরদারির জন্য তাদের রক্তচাপ বা তাদের ফুসফুসের ধমনীতে নিবিড় পর্যবেক্ষণের পূর্বক ধমনীতে অস্থায়ী ক্যাথেটার স্থাপন করা হয়। গুরুতর হার্ট ফেইল থাকে এমন রোগীদের ক্ষেত্রে রক্তে পাম্প করতে রোগীদের হার্টে ইন্ট্রা অ্যারোটিক বেলুন পাম্প (আইএবিপি) বা কৃত্রিম হার্ট প্রতিস্থাপন (এলভিএডি) করা হয়।

দীর্ঘদিন ধরে রাডাস হাসপাতাল ডায়াবেটিস হাসপাতাল রোগীদের ডায়াবেটিস, মেডিসিন,কিডনি,গাইনি,সার্জারি অর্থোপেডিক্স কিডনি রোগ নাক কানওগলা চক্ষু দস্ত ফিজিওথেরাপি চিকিত্সাসেবা প্রদান করে আসছিলো। সম্প্রতি তারা সিসিইউ এবং কার্ডিয়াক ওয়ার্ড চালু করেছে।তাদের সাথে যোগাযোগের ঠিকানাঃকোর্ট স্টেশন রোড
ঝাউতলা মোড়, লক্ষীপুর, রাজশাহী।ফোনঃ০১৪০৯৯৯২৯১৫,০১৭২৭৯৭৪৭৩৯

এই পাতাটি ২৫২বার পড়া হয়েছে

স্বাস্থ্য প্রবন্ধ



যোগাযোগ
প্যারামেডিকেল রোড
লক্ষ্মীপুর, রাজশাহী
Email: info@rajdoc.com
Phone: +8801753226626