রাজডক - Rajdoc
Banolata-2023-03-09.gif
Banolata-2024-03-09.gif

ডাঃ এর সিরিয়াল দিন

মেডিকেলে চান্সপ্রাপ্ত শিক্ষার্থীদের নিয়ে দ্যা রয়েল মেডিকেল কোচিং সেন্টারের সংবর্ধনা

০৭-০৬-২০২২

মেডিকেলে চান্সপ্রাপ্ত শিক্ষার্থীদের নিয়ে দ্যা রয়েল মেডিকেল কোচিং সেন্টারের সংবর্ধনা

রাজশাহীর দ্যা রয়েল মেডিকেল কোচিং সেন্টার থেকে মেডিকেল ভর্তি পরীক্ষায় চান্সপ্রাপ্ত ছাত্র-ছাত্রীদের নিয়ে ‘দ্যা রয়েল গ্র্যান্ড সেলিব্রেশন ২০২২’ এর সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৩ জুন) বিকাল ৪ টায় রাজশাহী জেলা পরিষদ মিলনায়তনে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

‘দ্যা রয়েল গ্র্যান্ড সেলিব্রেশন ২০২২’ এর সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইন্জিনিয়ার সায়েরা কাউসারী (রাচি)।

এসময় প্রধান অতিথির বক্তব্যে ডা. অর্ণা জামান বলেন, ‘প্রত্যেকটা পরিবারের স্বপ্ন থাকে একজন বাচ্চা ডাক্তার হবে আরেকজন বাচ্চা হবে ইঞ্জিনিয়ার। খুবই কমন একটা চিন্তা। বর্তমান প্রেক্ষাপটে এটার কিছুটা পরিবর্তন হয়েছে। মায়েদের স্বপ্ন থাকে যারা সবসময় চাই আমার মেয়েটা, আমার ছেলেটা, আমার সন্তানটা একজন ডাক্তার হোক, মানুষের সেবা করুক, আমাদের সেবা করুক, আমাদের সমস্যাগুলো নিয়ে আমাদের পাশে থাকবে। বিশেষ করে ডাক্তারদেরকে গর্ব করে বলার মতো অনেক কিছুই আছে।’

তিনি আরো বলেন, ‘ডাক্তারদের পড়াশোনার কোনো শেষ নেই। করোনাকালীন সময়ে আমাদের চিকিৎসকরা ফ্রন্টলাইনার হিসেবে নিজেদের বিশ্বব্যাপী প্রতিষ্ঠা করেছে।’ আমেরিকার মত বড় দেশও কিন্তু হিমশিম খাচ্ছিল কারণ রোগিদের ম্যানেজ করা খুব কঠিন। সবচেয়ে বড় বিষয় রোগিদের সোর্স হওয়া।

তিনি উল্লেখ করে বলেন, ‘সিআরপির একটি শাখা রাজশাহীতে করা হয়েছে এবং আমার পরিবারের পক্ষ থেকে ১৫ বিঘা জমি দান করা হয়েছে সেখানে ক্ষেত্র তৈরি হয়েছে নতুনদের কাজ করার জন্য সুযোগ তৈরি হয়েছে।

ডা. আনিকা ফারিহা জামান অর্ণা বলেন, ‘মেডিকেলে চান্সপ্রাপ্ত শিক্ষার্থীরা তাদের ক্যারিয়ার খুবই সুন্দর হবে, তারা আরও দেশের মানুষের পাশে দাঁড়াবে, সেবা করবে, দেশের জন্য কাজ করবে। ডাক্তারদের জয় হোক।’

‘দ্যা রয়েল গ্র্যান্ড সেলিব্রেশন ২০২২’ এর সংবর্ধনা অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ডা. আব্দুল আউয়াল লিমন এবং অনুষ্ঠানটির সঞ্চালনা করেন ডা. অন্তরা ও সাজিদ।

এছাড়াও সংবর্ধনা অনুষ্ঠানটিতে ঢাকা মেডিকেল ও রাজশাহী মেডিকেল কলেজে অধ্যায়নরত দ্য রয়েল মেডিকেল কোচিংয়ের শিক্ষক ও বিভিন্ন সরকারি মেডিকেলে চান্সপ্রাপ্ত ১৬০ জন শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এই পাতাটি ১৭৪বার পড়া হয়েছে

স্বাস্থ্য প্রবন্ধ



যোগাযোগ
প্যারামেডিকেল রোড
লক্ষ্মীপুর, রাজশাহী
Email: info@rajdoc.com
Phone: +8801753226626