রাজডক - Rajdoc
Banolata-2023-03-09.gif
Banolata-2024-03-09.gif

ডাঃ এর সিরিয়াল দিন

ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ, রাজশাহীর উদ্যেগে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন।

২২-০২-২০২২

ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ, রাজশাহীর উদ্যেগে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন।

শহীদ বেদিতে ফুল দিয়ে কৃতজ্ঞচিত্তে ভাষাশহীদদের স্মরণ করছে ইসলামী ব্যাংক মেডিকেল কলেজের সকল স্তরের জনশক্তি। ভাষার মাস, ফেব্রুয়ারি। আমাদের অহংকার, চেতনার মাস। বুকের তাজা রক্ত ঢেলে অধিকার আদায়ের মাস। অনেক প্রাণের বিনিময়ে আমরা একটা ভাষা পেয়েছিলাম এই মাসে। পেয়েছিলাম মাকে মা বলার অধিকার। আমাদের সেই ভাষার নাম বাংলা। আমাদের ভালোবাসায় জড়িয়ে আছে অনেক নাম। রফিক, সালাম, জব্বার, বরকতসহ নাম না জানা কত সেই প্রাণ। তাঁদেরকে আমরা স্মরণ করি হৃদয় দিয়ে, ভালোবাসা দিয়ে, চেতনা দিয়ে। ভাষার চেতনায় জাগ্রত হয়ে ইসলামী ব্যাংক মেডিকলে কলেজ রাজশাহীর উদ্যেগে সাস্থ্যবিধী মেনে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এক আড়ম্বর অনুষ্ঠানের মধ্যে দিয়ে পালিত হয় ।

মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডাঃ ছানাউল হক মিয়া এর নেতৃত্বে সকল শিক্ষক, চিকিৎসক, ও কর্মকতা-কর্মচারীদের সাথে নিয়ে শহীদ মিনারে ও বঙ্গবন্ধুর র্মুযালে পুষ্পস্তবক অর্পণ করেন । পুষ্পস্তবক অর্পণ শেষে মেডিকেল কলেজে বাংলা ভাষার জন্য প্রাণ বিসর্জনকারী শহীদদের স্বরণে “শহীদ দিবসের তাৎপর্য” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয় । কলেজের অধ্যক্ষ প্রফেসর ডাঃ মোঃ ছানাউল হক মিয়া এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রফেসর ডাঃ সৈয়দ গোলাম কিবরিয়া, প্রফেসর ডাঃ লতিফুর রহমান অপু, প্রফেসর ডাঃ চিন্ময় কান্তি দাস, প্রফেসর ডাঃ মোঃ আবু বকর সিদ্দিক, প্রফেসর ডাঃ সাইদ আহমেদ, প্রফেসর ডাঃ অলি আহমেদ সহ প্রমুখ ।

অনুষ্ঠানের সভাপতি ও কলেজের অধ্যক্ষ উপস্থিত জনতার সামনে ভাষা আন্দোলনের সংক্ষিপ্ত ইতিহাস ও ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর অবদান তুলে ধরেন । অনুষ্ঠানে শ্রদ্ধার সাথে ভাষা আন্দোলনে শহীদদের স্মরণ করেন এবং উপস্থিত নতুন প্রজন্মের উদ্দেশ্যে বলেন দেশকে ভালবাসুন, নিজকে ভালবাসুন, মাতৃভাষাকে ভালবাসুন । ৫২ থেকে বর্তমান পর্যন্ত বাংলা ভাষার অবস্থান তুলে ধরেন এবং বাংলাভাষাকে যথাযথ মর্যাদা দিয়ে সর্বস্তরে বাংলাভাষা ব্যবহারের আহবান জানান । মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে উপস্থিত সকলকে অনুরোধ করেন । সভা শেষে ভাষা শহীদদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয় ।

এই পাতাটি ২২৯বার পড়া হয়েছে

স্বাস্থ্য প্রবন্ধ



যোগাযোগ
প্যারামেডিকেল রোড
লক্ষ্মীপুর, রাজশাহী
Email: info@rajdoc.com
Phone: +8801753226626