রাজডক - Rajdoc
Banolata-2023-03-09.gif
Banolata-2024-03-09.gif

ডাঃ এর সিরিয়াল দিন

ইসলামী ব্যাংক হাসপাতালে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্প

২০-০২-২০২২

ইসলামী ব্যাংক হাসপাতালে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্প

২১ তাই একটি সংখ্যামাত্র নয়, দিনপঞ্জিকার একটি দিনমাত্র নয়; অমর একুশে আমাদের অস্তিত্বের সাথে মিশে আছে। একুশের পথ বেয়ে এসেছে চুয়ান্ন'র সাধারণ নির্বাচনে পাক-শাসকদের ভরাডুবি, ছেষট্টির ছয় দফা আন্দোলন, ঊনসত্তরের গণ অভ্যুত্থান, সত্তরের সাধারণ নির্বাচনে বাঙালির বিপুল বিজয়, একাত্তরের মুক্তিযুদ্ধ; এবং অবশেষে পৃথিবীজুড়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন। একুশে মানে তাই মাথা নত না করা। একুশে মানে মৃত্যুকে ভয় না পেয়ে জীবনের গান গেয়ে যাওয়া। একুশে মানে বাঙালির অহংকার। একুশে নিয়ে এই দীর্ঘ ভূমিকার অবতারণার পেছনে আছে আমার অন্তঃস্থলে জেগে থাকা এক স্বপ্নও -- আমরা যেন আমাদের পূর্বপুরুষের এনে দেয়া উপহার এই মাতৃভাষাকে সমুন্নত রাখি।

ভাষার সঠিক ব্যবহার না হলে তা খুব দ্রুত পরিবর্তিত হয়, বা ক্রমশঃ বিলীয়মান হয়ে যায়। বাংলাভাষাকে টিকিয়ে রাখার স্বার্থে আমাদের উচিৎ সঠিকভাবে বাংলা ভাষার ব্যবহার। আপনি বা আমি অন্যান্য যে ভাষাতেই দক্ষতা অর্জন করি না কেন-- ইংরেজী, স্প্যানিশ, জার্মান, হিন্দি, আরবী, উর্দু, চীনা, জাপানীজ- সে যে ভাষাই হোক না কেন, আমরা বাঙালিরা যেন সর্বপ্রথম মাতৃভাষা বাংলাকে শুদ্ধভাবে শিখতে পারি, শুদ্ধভাবে শিখাতে পারি আমাদের উত্তরসূরীকে। এ ব্যাপারে বৃহত্তর সচেতনতা ভীষণভাবে জরুরী।

আগামীকাল ২১ শে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তজার্তিক মাতৃভাষা দিবসের উপলক্ষে রাজশাহীর ইসলামী ব্যাংক হাসপাতালে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পের আয়োজন করা হয়ছে। ক্যাম্পিং এর স্থান হল ইসলামী ব্যাংক হাসপাতাল ৩য় ভবন (নতুন ভবন) এবং সময় সকালঃ ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত। যোগাযোগের নাম্বারঃ০১৭৭৭২৪২৫৩৬ ,০১৭১১৩৪০৫৮২

এই পাতাটি ২০০বার পড়া হয়েছে

স্বাস্থ্য প্রবন্ধ



যোগাযোগ
প্যারামেডিকেল রোড
লক্ষ্মীপুর, রাজশাহী
Email: info@rajdoc.com
Phone: +8801753226626