রাজডক - Rajdoc
Banolata-2023-03-09.gif
Banolata-2024-03-09.gif

ডাঃ এর সিরিয়াল দিন

করোনা কালীন সময়ে গুরুত্বপূর্ন ভূমিকা রাখায় শহিদ জামিল ব্রিগেডকে সম্মাননা প্রদান করা হল

১৭-০২-২০২২

করোনা কালীন সময়ে গুরুত্বপূর্ন ভূমিকা রাখায় শহিদ জামিল ব্রিগেডকে সম্মাননা প্রদান করা হল

রাজশাহীতে করোনা সংক্রমণ প্রতিরোধ ও এতে আক্রান্ত রোগীদের বিভিন্ন ধরনের সেবা প্রদান করতে ‘ মানবতার জন্য মানুষের সাথে আমরা আছি অবিচল’ প্রতিপাদ্যকে সামনে রেখে গঠন করা হয়েছিল শহীদ জামিল ‘ব্রিগেড’ নামের একটি স্বেচ্ছাসেবী ভলান্টিয়ার টিম।

গতবছরের (৫ জুন) রাজশাহী কলেজ প্রাঙ্গনে ওয়ার্কার্স পার্টির নেতৃত্বাধীন ৫০ জন তরুণ-যুবকদের সমন্বয়ে শহীদ জামিল ‘ব্রিগেড’ গঠন করা হয়। শহরে করোনা মোকাবিলায় কাজ করতে যাওয়া এই ব্রিগেডের কার্যক্রম পারিচালনা ও তদারকি করেন ওয়ার্কার্স পার্টির নগর কমিটির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু।
ব্রিগ্রেড সম্পর্কে তিনি বলেন, ‘রাজশাহীতে করোনা সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা; আগামীর জন্য অশুভ সংকেত। আমরা রাজনীতি করি মানুষের জন্য। মহামারিকালে মানুষের স্বাস্থ্য সুরক্ষা ও তাদের জীবন বাঁচানোই এই মুহুর্তে আমাদের মূল রাজনীতি।

শহীদ জামিল বাংলাদেশের একটি আদর্শের নাম আবার শহীদ জামিল মানবতার সেবায় মানবিক কাজে মানুষের জন্য একটি সেবামূলক প্রতিষ্ঠান নাম সারা বিশ্বে করোনা যখন আতঙ্ক তখন দিনরাত নির্বিশেষে কাজ করে যাচ্ছে শহীদ জামিল ব্রিগেডের প্রতিটা সদস্য। রাজশাহীতে পুরো করোনাকালিন সময়ে বিনামূল্যে অক্সিজেন ও অ্যাম্বুলেন্স সেবা দিচ্ছে শহীদ জামিল ব্রিগেড। মানুষের জন্য মানবিক কাজ করাটা নিজেদের প্রধান দায়িত্ব মেনে নিয়েছির এসব স্বেচ্ছাসেবক কর্মীরা। সামাজিক কর্মকাণ্ডে গুরুত্বপূর্ণ অবদান রাখায় করোনাকালে স্বেচ্ছায় সেবাদানকারী সংগঠন শহিদ জামিল ব্রিগেডকে সম্মাননা স্মারক প্রদান করেছে জনপ্রিয় অনলাইন গণমাধ্যম ঢাকা পোস্ট।

গতকাল বুধবার সকাল সাড়ে ১১টায় ঢাকা পোস্টের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জামিল ব্রিগেডসহ গুণীজনদের সম্মাননা প্রদান করা হয়। রাজশাহী কলেজের মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় জামিল ব্রিগেডসহ ভাষাসৈনিক মোশাররফ হোসেন আখুঞ্জি, সাংবাদিক মুস্তাফিজুর রহমান খান, করোনা মহামারির সময় বিশেষ অবদানের জন্য রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ‘পুলিশ কোভিড অক্সিজেন ব্যাংক ও রাজশাহী সিটি করপোরেশনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। এর আগে সেখানে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন, ভাষা সৈনিক মোশাররফ হোসেন আকুঞ্জি, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক, রাজশাহী রেঞ্জ ডিআইজির প্রতিনিধি পুলিশ সুপার আব্দুস সালাম, রাজশাহী মহানগর ওয়াকার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামানিক দেবু, রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আব্দুল খালেক, রাজশাহী রক্ষা আন্দোলনের সমন্বয়ক জামাত খাঁন, ঢাকা পোস্টের রাজশাহীর নিজস্ব প্রতিকেদক ফেরদৌস সিদ্দিকী প্রমুখ।

এই পাতাটি ১৫৪বার পড়া হয়েছে

স্বাস্থ্য প্রবন্ধ



যোগাযোগ
প্যারামেডিকেল রোড
লক্ষ্মীপুর, রাজশাহী
Email: info@rajdoc.com
Phone: +8801753226626