রাজডক - Rajdoc
Banolata-2023-03-09.gif
Banolata-2024-03-09.gif

ডাঃ এর সিরিয়াল দিন

৫ মাস পর  রাজশাহী মেডিকেলে মৃত্যুশূন্য করোনা ওয়ার্ড

২৬-১০-২০২১

৫ মাস পর রাজশাহী মেডিকেলে মৃত্যুশূন্য করোনা ওয়ার্ড

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে গত রোববার সকাল ৯টা থেকে গতকাল সোমবার সকাল ৯টা পর্যন্ত করোনা ও এর উপসর্গে কেউ মারা যাননি। প্রায় সাড়ে পাঁচ মাসের মধ্যে এই প্রথম হাসপাতালটির করোনা ওয়ার্ডে মৃত্যুহীন একটি দিন কাটল। চলতি বছরের ১৫ মে করোনা ওয়ার্ডে সর্বশেষ মৃত্যুহীন দিন ছিল।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেছেন, করোনার দ্বিতীয় ঢেউ শুরুর পর থেকে প্রতিদিনই করোনা ও উপসর্গে মানুষ মারা গেছেন। তবে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে কেউ মারা যাননি। এটা খুবই স্বস্তির বিষয়।

হাসপাতাল সূত্রে জানা যায়, জুনে করোনা রোগী বেড়ে যাওয়ায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে কয়েক দফায় শয্যাসংখ্যা বাড়ানো হয়। সর্বশেষ ২১ আগস্ট পর্যন্ত কেবিন ও আইসিইউ মিলিয়ে শয্যাসংখ্যা ছিল ৫১৩। পরে সেপ্টেম্বর ও অক্টোবরে এসে কয়েক দফা শয্যা কমানো হয়। বর্তমানে করোনা রোগীর জন্য হাসপাতালে শয্যা আছে ১৫২টি।

হাসপাতাল সূত্র বলছে, গত জুন-জুলাই মাসে হাসপাতালে ১০ থেকে ২৫-এর মধ্যে মৃত্যু ওঠানামা করলেও আগস্টের প্রথম দিকে তা ১০-এর নিচে নেমে আসে। সেপ্টেম্বরেও তা ১০-এর নিচেই ছিল। অক্টোবরে এসে পাঁচের নিচে থেকেছে। সর্বশেষ গত ২৪ ঘণ্টায় মৃত্যুসংখ্যা শূন্যের কোঠায় নেমে এল।

হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে গত জুন মাসে মারা গেছেন ৩৪৬ জন। জুলাইয়ে মারা গেছেন সর্বোচ্চ ৫৩৫ জন। আগস্ট মাসে মারা গেছেন ৩৫৪ জন, সেপ্টেম্বরে ১৬৫ জন ও চলতি অক্টোবর মাসে এ পর্যন্ত মারা গেছেন ৮৪ জন। এদিকে হাসপাতালের করোনা ওয়ার্ডে আজ সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি আছেন ৫৪ জন।

এই পাতাটি ১৭৪বার পড়া হয়েছে

স্বাস্থ্য প্রবন্ধ



যোগাযোগ
প্যারামেডিকেল রোড
লক্ষ্মীপুর, রাজশাহী
Email: info@rajdoc.com
Phone: +8801753226626