রাজডক - Rajdoc
Banolata-2023-03-09.gif
Banolata-2024-03-09.gif

ডাঃ এর সিরিয়াল দিন

করোনাতে রাজশাহী বিভাগে আরও দুজনের মৃত্যু

২৫-০৯-২০২১

করোনাতে রাজশাহী বিভাগে আরও দুজনের মৃত্যু

রাজশাহী বিভাগে গত ২৪ ঘণ্টায় (গত বৃহস্পতিবার সকাল ৮টা থেকে গতকাল শক্রবার সকাল ৮টা পর্যন্ত) করোনায় ২ জনের মৃত্যু হয়েছে। এর আগের ২৪ ঘণ্টা বিভাগে করোনায় মৃত্যুহীন ছিল। চলতি বছর ২৬ মের পর ১৭ ও ২০ সেপ্টেম্বরও বিভাগে করোনায় মৃত্যুহীন দিন ছিল।গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ওই ২ জনের বাড়ি নওগাঁ ও জয়পুরহাট জেলায়। করোনায় বিভাগে এ পর্যন্ত মারা গেছেন ১ হাজার ৬৬০ জন।

এদিকে বিভাগে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ১৬২টি নমুনা পরীক্ষায় ৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষার অনুপাতে শনাক্তের হার ৩ দশমিক ৯৮ শতাংশ। আগের ২৪ ঘণ্টায় ছিল ৩ দশমিক ৬৬ শতাংশ। শুক্রবার রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমা আক্তার স্বাক্ষরিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমিত ৪৫ জনের মধ্যে রাজশাহী ও বগুড়ায় ১১ জন করে, পাবনায় ৯, নাটোরে ৬, সিরাজগঞ্জে ৪, নওগাঁয় ৩ ও জয়পুরহাটে ১ জনের করোনা শনাক্ত হয়েছে। টানা দুদিন বিভাগের চাঁপাইনবাবগঞ্জে কারও করোনা শনাক্ত হয়নি। নতুন সংক্রমিত ৪৫ জন নিয়ে বিভাগে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা ৯৭ হাজার ৯৫৯।

স্বাস্থ্য বিভাগের প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনা থেকে সুস্থ হয়েছেন ৮১ জন। বিভাগে এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ৯৩ হাজার ৭৮০ জন। বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৫২ জন।

রাজশাহী মেডিকেলে উপসর্গে ৪ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় উপসর্গ নিয়ে মারা গেছেন ৪ জন। আগের দিন মারা গিয়েছিলেন ১ জন। উপসর্গে মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রাজশাহীর দুজন, নওগাঁ ও পাবনার একজন করে রয়েছেন।হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানিয়েছেন, গতকাল শুক্রবার সকাল ৯টা পর্যন্ত হাসপাতালের করোনা ওয়ার্ডের ২৪০ শয্যার বিপরীতে রোগী ভর্তি আছেন ১১৬ জন। গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৩০ জন। সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৯ জন।

এই পাতাটি ২১৮বার পড়া হয়েছে

স্বাস্থ্য প্রবন্ধ



যোগাযোগ
প্যারামেডিকেল রোড
লক্ষ্মীপুর, রাজশাহী
Email: info@rajdoc.com
Phone: +8801753226626