রাজডক - Rajdoc


রাজশাহী বিভাগে কমেছে মৃত্যু

রাজশাহী বিভাগে কমেছে মৃত্যু

রাজশাহী বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩ জন এবং রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে উপসর্গ নিয়ে আরও ৪ জন মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় ২ হাজার ২০৪টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৮৪ জনের। শনাক্তের হার ৮ দশমিক ৩৫। গতকাল মঙ্গলবার রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমা আক্তার স্বাক্ষরিত প্রতিবেদন সূত্রে এ তথ্য জানা গেছে। স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিবেদন অনুযায়ী, বিভাগে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার সংখ্যা কমেছে। করোনা শনাক্ত ও শনাক্তের হারও বেড়েছে। তবে মৃত্যু কমেছে।

গত সোমবার থেকে মঙ্গলবার সকাল আটটা পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমিতদের মধ্যে নাটোরের ৪৪ জন, রাজশাহীর ৩৭ জন, সিরাজগঞ্জের ৩০ জন, পাবনার ২৮ জন, বগুড়ার ২৩ জন, জয়পুরহাটের ১৮ জন, নওগাঁর ৩ জন ও চাঁপাইনবাবগঞ্জের ১ জন। এ নিয়ে বিভাগে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৯৬ হাজার ৬৫৫। মৃত তিনজনের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের দুজন ও সিরাজগঞ্জের একজন। এই তিনজনকে নিয়ে বিভাগে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৬২৫।

বিভাগে ৮ জেলায় এখন পর্যন্ত বগুড়ায় সর্বোচ্চ ৬৬৯ জনের করোনায় মৃত্যু হয়েছে। দ্বিতীয় সর্বোচ্চ ৩০১ জনের মৃত্যু হয়েছে রাজশাহী জেলায়।স্বাস্থ্য বিভাগের প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় বিভাগে সুস্থ হয়েছেন ৮৩১ জন। বিভাগে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৯১ হাজার ৪৪২ জন। বিভাগে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৬ জন।
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, আজ সকাল নয়টা পর্যন্ত হাসপাতালের করোনা ওয়ার্ডের ২৮৬ শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ১৪০ জন। গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ২২ জন। সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৬ জন।

এই পাতাটি ৪১বার পড়া হয়েছে

স্বাস্থ্য প্রবন্ধ




যোগাযোগ
প্যারামেডিকেল রোড
লক্ষ্মীপুর, রাজশাহী
Email: info@rajdoc.com
Phone: +8801753226626

Now 9 visitors online