রাজডক - Rajdoc
Banolata-2023-03-09.gif
Banolata-2024-03-09.gif

ডাঃ এর সিরিয়াল দিন

দেশে ২ কোটি ৬৮ লাখের বেশি ডোজ করোনা টিকার প্রয়োগ

০২-০৯-২০২১

দেশে ২ কোটি ৬৮ লাখের বেশি ডোজ করোনা টিকার প্রয়োগ

দেশে এ পর্যন্ত ২ কোটি ৬৮ লাখ ৮৫ হাজার ২৭১ ডোজ করোনাভাইরাসের টিকার প্রয়োগ করা হয়েছে। এর মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ১ কোটি ৮৬ লাখ ৭৬ হাজার ৮৯২ এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৮২ লাখ ৮ হাজার ৩৭৯ জন মানুষ। স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য উল্লেখ করা হয়েছে।

যারা টিকা নিয়েছেন তাদের প্রথম ডোজ টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ১ কোটি ৭ লাখ ১৮ হাজার ১০৭ ও নারী ৭৯ লাখ ৫৮ হাজার ৭৮৫ জন। দ্বিতীয় ডোজ টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ৫০ লাখ ১১০ হাজার ১৫১ ও নারী ৩১ লাখ ৯৮ হাজার ২২৮ জন। এর মধ্যে অ্যাস্ট্রাজেনেকার টিকা কোভিশিল্ড প্রয়োগ হয়েছে ১ কোটি ১২ লাখ ৭৩ হাজার ২৭৬ ডোজ। ফাইজার-বায়োএনটেকের টিকা প্রয়োগ হয়েছে ৯৭ হাজার ৮০৮ ডোজ। চীনের সিনোফার্মের টিকা প্রয়োগ হয়েছে ১ কোটি ২১ লাখ ৪৭ হাজার ৫৮৭ ডোজ। আর মডার্নার টিকা প্রয়োগ হয়েছে ৩৩ লাখ ৬৬ হাজার ৬০০ ডোজ।

অ্যাস্ট্রাজেনেকার টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ৭০ লাখ ৩ হাজার ৮১৪ ও নারী ৪২ লাখ ৬৯ হাজার ৪৬২ জন। এই টিকা গ্রহণকারীদের মধ্যে ৫৯ লাখ ৪১ হাজার ৮৪ জন প্রথম ডোজ এবং ৫৩ লাখ ৩২ হাজার ১৯২ জন দ্বিতীয় ডোজ নিয়েছেন। প্রথম ডোজ টিকা গ্রহণকারী ৩৬ লাখ ৭৪ হাজার ৭৩ জন পুরুষ ও নারী ২২ লাখ ৬৭ হাজার ১১ জন। আর দ্বিতীয় ডোজ টিকা গ্রহণকারী পুরুষ ৩৩ লাখ ২৯ হাজার ৭৪১ ও নারী ২০ লাখ ২ হাজার ৪৫১ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক অধ্যাপক মিজানুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকার ৭টি কেন্দ্রে এ পর্যন্ত ফাইজার-বায়োএনটেকের টিকা গ্রহণকারীদের মধ্যে পুরুষ ৮৩ হাজার ৫৩৪ এবং নারী ১৪ হাজার ২৭৪ জন। এই টিকা গ্রহণকারীদের মধ্যে ৫৩ হাজার ৩১৭ জন প্রথম ডোজ এবং ৪৪ হাজার ৪৯১ জন দ্বিতীয় ডোজ নিয়েছেন। প্রথম ডোজ টিকা গ্রহণকারী পুরুষ ৪৫ হাজার ৭৭৩ এবং নারী ৭ হাজার ৫৪৪ জন। আর দ্বিতীয় ডোজ টিকা গ্রহণকারী ৩৭ হাজার ৭৬১ জন পুরুষ এবং নারী ৬ হাজার ৭৩০ জন।

এই পাতাটি ৩৬১বার পড়া হয়েছে

স্বাস্থ্য প্রবন্ধ



যোগাযোগ
প্যারামেডিকেল রোড
লক্ষ্মীপুর, রাজশাহী
Email: info@rajdoc.com
Phone: +8801753226626